সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
গরু ও ছাগল জবাইয়ের আগে সুস্থতা নির্নয়ের নির্দেশনা

গরু ও ছাগল জবাইয়ের আগে সুস্থতা নির্নয়ের নির্দেশনা

 শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

শ্যামনগর উপজেলা সদরের প্রধান বাজারগুলোতে মাংস সরবরাহের জন্য গরু ও ছাগল জবাইয়ের আগে তার সুস্থতা নির্নয়ের নির্দেশনা দেয়া হয়েছে। শনিবার বেলা ১১টায় শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের সভা কক্ষে বিশেষ সভায় এসব নির্দেশনা দেয়া হয়। একই সাথে ফরমালিনযুক্ত ও বিষ দিয়ে শিকারকৃত মাছ বাজারজাতকারীদের ধরিয়ে দিতে এবং অসুস্থ মুরগী বেঁচাবিক্রি বন্ধের নির্দেশ দেয়া হয়। শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নকিপুর বাজা ব্যবস্থা কমিটির সভাপতি এসএম জহুরুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসময় ইউপি সদস্য দেলোয়ারা বেগম, মাসুদুর রহমান, শিক্ষক প্রতিনিধি নুরুন্নবী হোসেন ছাড়াও স্থানীয় বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য সোনারমোড়ের মাছের আড়ৎ সংলগ্ন এলাকাসহ উপজেলা সদরের বিভিন্ন অংশে সাম্প্রতিক সময়ে অসুস্থ গরু এবং ছাগল বিক্রয়ের অভিযোগ উঠেছে। এমনকি বংশীপুর এলাকায় মৃত গরুর মাংস স্থানীয় বাজারে বিক্রয়ের অভিযোগও রয়েছে। কিছুদিন পুর্বে সোনারমোড় এলাকার এক গরুর মাংস বিক্রেতার বিরুদ্ধে একই ধরনের অভিযোগ উঠলে প্রশাসনের তরফে তাকে সতর্ক করা হয়।
সভায় উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশ্যে সাতক্ষীরা জজ কোর্টের পিপি এ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বলেন, ব্যবসা করতে যেয়ে কেউ অসাধুপায় অবলম্বন করবেন না। গরু ছাগলসহ সব ধরনের পশু জবাইয়ের আগে প্রাণী সম্পদ বিভাগের চিকিৎসক দিয়ে ঐ পশু রোগমুক্ত কিনা যাচাই করতে হবে। কোন ব্যবসায়ী রোগাক্রান্ত পশু জবাই করলে তাকে আইনের হাতে সোপর্দ করা হবে। এছাড়া অসুস্থ মুরগীসহ বিষ দিয়ে শিকারকৃত মাছ বাজারে তোলার ক্ষেত্রে তিনি কঠোর হুশিয়ারী প্রদান করে সুষ্ঠুভাবে ব্যবস্থাপনায় সকলের সহযোগীতা কামনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড